× প্রচ্ছদ জাতীয় রাজনীতি অর্থনীতি সারাদেশ আন্তর্জাতিক খেলা বিনোদন ফিচার প্রবাস সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

বহু বছর ধরে গানের চর্চা করি কিন্তু প্রকাশের সুযোগ হয়ে উঠছিল না: ফারিণ

ন্যাশনাল ট্রিবিউন রিপোর্ট

০৯ মে ২০২৪, ১৯:১৬ পিএম । আপডেটঃ ০৯ মে ২০২৪, ১৯:১৮ পিএম

নন্দিত অভিনেত্রী ও মডেল তাসনিয়া ফারিণ।

‘শ্রোতারা গানটি পছন্দ করবেনভেবেই গানটি করেছি। এখন খেলার মাঠথেকে শুরু করেসামাজিক যোগাযোগমাধ্যম,বিভিন্ন অনুষ্ঠান আয়োজন– সব জায়গায় গানটি ছড়িয়ে গেছে। এমনভাবে এটি ছড়িয়ে যাবে, তা আমার প্রত্যাশার বাইরে ছিল। যার সঙ্গে কথা হচ্ছে সবাই শুধু গানটি নিয়েই প্রথমে কথা বলছেন। প্রত্যাশার চেয়েও অনেক বেশি পেয়েছি। আমি অভিভূত।’

   তাসনিয়া ফারিণ।

নিজের গাওয়া ‘রঙে রঙে রঙিন হবো’গান নিয়ে এভাবেই বলেছেন নন্দিত অভিনেত্রী ও মডেল তাসনিয়া ফারিণ। মডেলিং, নাটক, ওটিটি, সিনেমা– সবখানেই অভিনয়ের মুগ্ধতা ছড়িয়েছেন ফারিণ। এরইমধ্যে‘আরও এক পৃথিবী’ সিনেমার জন্য কলকাতা থেকে জিতে নিয়েছেন ফিল্মফেয়ার অ্যাওয়ার্ডও। এবার এলেন গানের ভুবনে।

    তাসনিয়া ফারিণ।

গেল রোজার ঈদের ম্যাগাজিন অনুষ্ঠান ইত্যাদিতে দ্বৈতকণ্ঠে তাহসান খানের সঙ্গে ‘রঙে রঙে রঙিন হবো’ গান দিয়ে শ্রোতাদের মাতিয়েছেন তিনি।ইউটিউবে শত শত অ্যাকাউন্ট থেকে ভিন্ন ভিন্ন উপস্থাপনায় আপলোড করা হয়েছে গানটি। ফেসবুক, এক্স, ইনস্টাগ্রাম, টিকটকসহ সব জায়গায়ই রয়েছে গানটির রাজত্ব!গান দিয়ে তৈরি হচ্ছেনানা ঢঙেররিল। গীতিকার কবির বকুলের কথা,শিল্পী,সুরকার ও সংগীতপরিচালক ইমরান মাহমুদুলের সুর, দর্শকনন্দিত ‘ইত্যাদিতে’তেগাওয়াও তাহসান খানের মতো নন্দিত কণ্ঠশিল্পীর সঙ্গে গাইতে পেরে বেশ উচ্ছ্বসিত ফারিণ।

 তাসনিয়া ফারিণ।

ফারিণ বলেন, ‘প্রথমেই গানটি শুনেই খুব ভালো লেগেছে। এতে ছিল উৎসবের আমেজ। এ ধরনের গান খুব কমই শুনেছি। সবমিলিয়ে ভেবেছি এটি রিফ্রেশিং গান হবে।হয়েছেও তাই। এটিপ্রচার হওয়ার পরগ্লোবাল টপচার্টে একটি বিশেষ জায়গা করে নিয়েছিল, যা আমার জন্য খুবই আনন্দদায়ক। গান নিয়ে আমার অনেক দিনের জার্নি আছে, এটা সবাই কমবেশি জানেন। টানা বহু বছর গানের চর্চা করেছি, তালিমও নেওয়া হয়েছে। কিন্তু কখনোই সেভাবে কোনো প্ল্যাটফর্মে প্রকাশের সুযোগ হয়ে উঠছিল না। আমি ভাগ্যবান যে আমার জার্নির শুরু ভালোভাবেই হয়েছে।’

গানটির রেকর্ডিং প্রসঙ্গে এই অভিনেত্রী আরও বলেন, ‘গানটির পুরো তত্ত্বাবধান করেছেন সংকেত দা। তাহসান ভাই ও আমার রেকর্ডিং আলাদা হয়েছে। যেহেতু আমি পেশাদার শিল্পী নই,সে কারণে রেকর্ডিংয়ে একটু নার্ভাস ছিলাম। রেকর্ডিংয়ে কিছু ইনপুট দিতে মন চাইছিল। আমি ছোট ছোট জায়গায় কিছু ইনপুট দিলে ইমরান ভাই মাইন্ড করবে কিনা– এসব ভেবে অস্থির ছিলাম। ‘আজ মন খুশি মন ঊর্বশী মন ঊর্মিলা’ লাইনটি দীর্ঘলয়ে গাওয়ার জন্য ইমরান ভাইকে বলি। তিনি সেটা সাদরেই গ্রহণ করেন। যখন ফাইনালি গানটি শুনলাম, তখন ভালোই লেগেছে। অনেকেই বলছেন, মিউজিক ভিডিও ছাড়াগান হিট হয় না। মিউজিক ভিডিও ছাড়াও যে গান হিট হয়, ‘রঙে রঙে রঙিন’ গানটি এর একটি উদাহরণ।

তাসনিয়া ফারিণ অভিনয়জীবনের শুরুর দিকে ‘দাহকাল’ নামে একটি সিনেমায় অভিনয় করেন। গল্পের বিকাশের সঙ্গে সংগতি রেখে পরবর্তী সময়ে নাম বদলেসিনেমাটির নামরাখা হয় ‘ফাতিমা’। এটি পরিচালনা করেছেনধ্রুব হাসান।সাত বছর আগে অভিনয় করা সেই সিনেমায় অভিনয় করেফজর আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে ক্রিস্টাল সিমোর্গ অ্যাওয়ার্ড জিতেছেন এঅভিনেত্রী।বিভিন্ন আন্তর্জাতিক উৎসব ঘুরে আসা সিনেমাটি আগামী ২৪ মেদেশের প্রেক্ষাগৃহে মুক্তি পাচ্ছে।ফারিণ বলেন, “নাটকে কাজ করার আগেই ‘ফাতিমা’ সিনেমায় অভিনয় করেছি। ইচ্ছা ছিল সিনেমাদিয়েই আমার যাত্রা শুরু হবে। নানা কারণে সেটি আর হয়নি। এর মধ্যে আমি নাটকের কাজে ব্যস্ত হয়ে যাই।শুটিং হলেও অর্থ সংকটে অনেকদিন এর কাজ থমকে ছিল। একদিন নিমার্তা ধ্রুব ভাইফোন করে বললেন, তিনি আবার সিনেমার কাজ করতে চান। এটা শুনে আমি একটু অবাক হয়েছিলাম।এত বছর পর কী করে সম্ভব হবে আবার শুরু করা! সিনেমার প্রথম নাম ছিল ‘দাহকাল’। ওই সময়ই ক্যামেরার সামনেপ্রথমদাঁড়াই।পরে ২০২৩ সালে যখন এর নাম ‘ফাতিমা’ দেওয়া হয়,তখনই শুটিংয়ের কাজ শেষ করি। নির্মাতা ধ্রুব দাদাকে ধন্যবাদ, তিনি অনেক ধৈর্য ধরে কাজটি শেষ করেছেন। এটা তাঁর স্বপ্নের প্রজেক্ট ছিল। জীবনের অনেক সময় তিনি ব্যয় করেছেন এই সিনেমার পেছনে। দেরিতে হলেও সেটা তিনি ভালোভাবেই শেষ করতে পেরেছেন। অবশেষে এটি আলোর মুখে দেখতে যাচ্ছে।”

অভিনেত্রী তাসনিয়া ফারিণ ঘুরে বেড়াতে ভালোবাসেন, সেটি অনেকেই জানেন। সামাজিক যোগাযোগমাধ্যমেতাঁরনানা সময়ের ছবিই বলে দেয়– কাজের অবসর মিললেই বেরিয়ে পড়েন দূরে কোথাও। এবার ফারিণ যার বাড়িতে গেছেন, তিনি জগদ্বিখ্যাত, সুলতান সুলেমান। সম্প্রতি তুরস্কের ইস্তাম্বুলে সুলতান সুলেমানের টপকাপি প্রাসাদ ঘুরছেন এই অভিনেত্রী। এর বাইরে তুরস্কের ঐতিহাসিক শহর, শহরের প্রাচীন স্থাপনা, সবুজ পাহাড়, নীল সমুদ্র, হট এয়ার বেলুন, কেবল কারে চড়াসহ নানা জায়গায় ঘুরছেন। তুরস্কের আগে চষে বেরিয়েছেন ইরানও। ভ্রমণের সেসব ছবি শেয়ার করেছেন ভক্তদের সঙ্গে। তুরস্ক ভ্রমণ শেষ করে নতুন উদ্যমে কাজে শুরু করেছেন এতারকা অভিনেত্রী।

National Tribune

সম্পাদক ও প্রকাশক: শেখ মো. আনোয়ার হোসেন নবীন

যোগাযোগ: +880244809006

ই-মেইল: nationaltribune24@gmail.com

ঠিকানা: আলী ভবন, ৪০০/৩, শেওড়াপাড়া, মিরপুর, ঢাকা-১২১৬

আমাদের সঙ্গে থাকুন

© 2024 National Tribune All Rights Reserved.